নিঃসঙ্গতার শূন‍্যতায় বহমান এক নারীর সত‍্য ঘটনা অবলম্বনে গল্প

সত‍্য ঘটনা অবলম্বনে গল্প কখনোই সিনেমাটিক হয়না। কারন জীবন সিনেমা নয়। বাস্তব কে মেনে নিলে তা খুব সুখকর হয়না।  সুন্দর সুখের ভালোবাসার গল্প শুনতে ভালো লাগে সবারই। কিন্তু বাস্তব জীবনে সবাই সুখের ভালোবাসা পায়না। কষ্টের ভালোবাসার গল্প হোক আর সুখের, সেটা যদি হয় সত্য ঘটনা অবলম্বনে গল্প তবে তা একটু ভিন্ন। গতানুগতিক গল্পের বাইরে গিয়ে তাই… Read More »

ইউটিউব থেকে আয় কিভাবে করা যায়- ৩ সহজ ধাপে ভিডিও সহ বিস্তারিত

ইউটিউবার এখন একটি দুর্দান্ত পেশা। ইউটিউব থেকে আয় ২০১৮ সালে করে অনেক যুবক এখন স্বাবলম্বী। ২০১৮ সালে অনলাইনে আয় করতে হলে ইউটিউব চ্যানেল হতে পারে আপনার উপায়। একটি সুন্দর চ্যানেল বানান। ভিডিও রেকর্ড করুন এবং আপ্লোড করুন আপনার চ্যানেলে। ভিডিও যত ভিউ হবে তত আপনার ইনকাম। ইউটিউব থেকে আয় ২০১৮ সালে কঠিন কিছু নয়। মানতে হবে… Read More »

ঘরে বসে অনলাইলে আসলেই কি লক্ষ লক্ষ টাকা কামানো যায়?

অনলাইনে টাকা ইনকাম : নক্ষ লক্ষ টাকা কামানোর গোপন কথা হেডলাইন পড়ে যদি আমার এই মূল লেখায় লক্ষ টাকা কামানোর আশায় ঢুকে থাকেন তাহলে এখনই নিজের কাজে ফিরে যান। আমি যা লিখব তা আপনার ভালো লাগবেনা কারণ অনলাইনের বদৌলতে আপনি গুগল সার্চ করে ইতিমধ্যে জেনে গেছেন অনলাইনে আয় ২০১৮ সালে একদম পানি ভাত। পানি ভাত… Read More »

একজন জোকার- যে বদলে দিয়েছিলো ক্রিমিনালের ধারণা!!!

জোকার , অপরাধ জগতের যুবরাজ, ব্যাটমেন এর যমদুত। তার বিখ্যাত হাসি, নিজেকে বিশৃঙ্খলার এজেন্ট স্বীকৃতদানকারী, আলখাল্লা পোষাক, তার ডায়ালগ সব কিছু দিয়েই ‘ব্যাট্মেন ডার্ক নাইট’ মুভিতে স্বয়ং খলনায়ক হয়েও উঠে এসেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। ২০০৮ সালে মুক্তি পাওয়া জোকার ডার্ক নাইট মুভিটির মাধ্যমে এখনও মুভি ক্রিটিক দের কাছে আলোচনার বিষয়। ব্যাট্মেন ডার্ক নাইট, ব্যাটমেন নিয়ে ডিরেক্টর ক্রিস্টোফার… Read More »

জিন জাতির বিস্ময়কর ইতিহাস। জিন দেখতে কেমন? জিন বশ করার উপায়

জিন জাতি হল আল্লাহ্‌র অনুপম সৃষ্টি। আল্লাহপাক মানুষ ও জ্বীনদের সৃষ্টি করেছেন তার ইবাদাত বন্দেগী করার জন্য। জীন শব্দের অর্থ গুপ্ত, লুকায়িত, অদৃশ্য, গোপন। জ্বীনরা অদৃশ্য। মানুষ এদেরকে দেখতে পায় না। জিনরা মানুষদের দেখতে পায়। আল্লাহতায়ালা জ্বীন জাতি ও শয়তানের সম্বন্ধযুক্ত করেছেন, ওই অর্থে যে অর্থে মানুষকে সম্পৃক্ত করেছেন কাদামাটি ও শুকনো ঝনঝনে মাটির সাথে। অর্থ্যাৎ… Read More »

‘ডিভোর্স’ খারাপ না ‘বিবাহ’ টাই খারাপ !!!

বিবাহ ও ডিভোর্স অন্যতম প্রধান কারন বিয়ে, যেহেতু ডিভোর্স হতে হলে তার আগে বিয়ের দরকার পরে। বিয়ে না হলেতো নিশ্চই আর ডিভোর্স এর চান্স নাই। বিয়ে নামক এই কাগজ কলমের প্রাতিষ্ঠানিক সম্পর্ক আসোলে একটা অমানবিক ব্যাপার। এর মাধ্যমে সব কিছুর উপরে দায়বদ্ধতাকে মুখ্য হিসেবে দেখানি হয়, অন্যান্য ব্যাক্তিগত আবেগ এখানে গৌন। বিবাহ ও ডিভোর্স –… Read More »

সানি লিওন সম্পর্কে ৮ টি তথ্য যা অবাক করবে আপনাকে!!!

সানি লিওন পর্ণ অভিনেত্রী ছিলেন, বর্তমানে তিনি বলিউডের অভিনেত্রী। এই তথ্য ছাড়াও সানি’র জীবনে অনেক ফলাও করে বলার মত ঘটনা আছে। সানি লিওন এর কর্মজীবন শুরু হয় জার্মানির একটি বেকারিতে। পকেট খরচ চালানোর জন্যে এই চাকরিতে ঢুকে সে। পর্ণ তারকা এই তথ্য ছাড়াও সানি লিওন সমাজ সেবা ছাড়াও আরো অনেক ধরনের সামাজিক কাজের সাথে যুক্ত।… Read More »

“রেগে গেলেন তো হেরে গেলেন”-জেনে নিন সহজে রাগ কমানোর ১০ টি উপায়

রাগ সামলানো সহজ কথা নয়, আর সেটা যদি হয় পরিস্থিতির বিপরীতে তাহলে বেশ মুস্কিল। রাগ কমানোর উপায় জানা থাকা মঙ্গল। জ্যাম এর মাঝে পরে গাড়ির ধোঁয়া গিলছেন? বাচ্চা কথা শুনছেনা বেয়াদবি করছে? অফিসে বসের বকা শুনতে হচ্ছে? সকল পরিস্থিতিতেই আমাদের মানিয়ে চলতে হয়। অতিরিক্ত রাগ কিংবা রাগ নিয়ন্ত্রণ না করতে পাড়াটাও একসময় আপনার জীবনে দুর্গতি বয়ে… Read More »

দাউদ ইব্রাহিম মাফিয়া ডন : আন্ডারওয়ার্ল্ড এর এক অমীমাংসিত রহস্য!!

দাউদ ইব্রাহিম ভারতের মুম্বাই শহরের সংগঠিত অপরাধ চক্রের প্রধান হিসেবে পরিচিত। তার বিভিন্ন অপরাধের জন্য ২০০৮ সালে ইন্টারপোল এর মোস্ট ওয়ান্টেড তালিকায় এবং ফোর্বস (মার্কিন সাময়িকী ) এর বিশ্বের জঘন্যতম পলাতক অপরাধীর তালিকায় ৪র্থ স্থানে ছিলেন। দাউদ ইব্রাহিম ভারতের পলাতক অপরাধীদের তালিকায় ও শীর্ষ স্থানে রয়েছেন।   ইন্ডিয়ান সুপ্রীম কোর্ট এর রায় অনুসারে তিনি ১৯৯৩… Read More »

Website কি? কোডিং না জেনে কিভাবে ফ্রি ওয়েব সাইট তৈরি করার নিয়ম ৫ টি ধাপে

Website তৈরি করা এখন ঘন্টার কাজ হয়ে দাঁড়িয়েছে। website কি? এই প্রশ্নের জবাব এখন সকলেরই জানা। বর্তমান ডিজিটাল দুনিয়ায় মানুষ খুব সময় সচেতন। কোন তথ্য জানতে হলে গুগল ছাড়া উপায় দেখেনা। গুগল সার্চ ইঞ্জিন মুহূর্তে আপনার যেকোন প্রশ্নের উত্তর দিতে সক্ষম। গুগল এই প্রশ্নের উত্তর পায় কোথা থেকে? যেকোন ওয়েবসাইট কে যখন এসইও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন)… Read More »

SEO কি? বেসিক সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন ৫ টি উপায়ে

বেসিক সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বা এসইও ( SEO ) অপরিহার্য। প্রাথমিক এসইও জ্ঞান থাকাটা জরুরী। SEO কি ? এসইও আপনার ওয়েবসাইটকে কিছু সুনির্দিষ্ট কিওয়ার্ড (Keyword) এর বিপরীতে সার্চ ইঞ্জিনকে সাহায্য করবে যখন উক্ত কিওয়ার্ড ব্যবহার করে মানুষ কোন তথ্য সার্চ ইঞ্জিনে সার্চ করবে। সার্চ ইঞ্জিন কি   সার্চ ইঞ্জিন হলো বিশাল একটি তথ্য ভান্ডার যার ভেতরে সকল ওয়েবসাইটের তথ্য ইনডেক্স… Read More »

গুগল র‍্যাংকিং ফ্যাক্টর – আপনার সার্চ র‍্যাংকিং নির্ভর করে যার উপর

সার্চ ইঞ্জিন গুগলের প্রথম পেইজ এ নিজের সাইট নিয়ে আসার লড়াই আমরা সবাই জানি। কিন্তু কিভাবে গুগল র‍্যাংকিং ফ্যাক্টর এই ওয়েবসাইট গুলোকে র‍্যাংক করায় তা গুগল কখনোই শেয়ার করেনা। ব্যাপারটা অনেকটা এমন, কোকাকোলা ড্রিঙ্কস এর গোপন মিক্সিং যদি প্রকাশ হয়ে যায় তাহলে এক সপ্তাহের মধ্যেই মার্কেট এ সব কোম্পানি কোকাকোলার মত ফ্লেভার এ পানীয় আনবে। গুগল… Read More »